পারমাণবিক বোমা অভিশাপ নয় বরং আশির্বাদ

Thurmal Atom bomb(picture|internet)
আজও তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়নি একমাত্র পরমাণু বোমার কল্যাণে ।
আপনি কী জানেন? 😯😯😯😯
প্রথম বিশ্বযুদ্ধ শেষ হওয়ার বিশ বছরের মধ্যেই দ্বিতীয় বিশ্বযুদ্ধ শুরু হয় ।কিন্তু প্রায় আশি বছর পার হলেও বিশ্বে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়নি তার একমাত্র কারণ পরমাণু বোমা।😠😠😠
প্রথম বিশ্বযুদ্ধ এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধে যারা যুদ্ধ করেছিল তাদের লক্ষ্য ছিল হয় মারবো নয়তো মরবো ।তবে সকালেই তাদের বিজয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিল ।কিন্তু যখনই বিশ্ব হিরোশিমা নাগাশাকীতে পরমাণু বোমার ক্ষমতা দেখে তখনই তৃতীয় বিশ্বযুদ্ধের আশঙ্কা 50 শতাংশ কমে যায় ।
Bomber aircraft(picture|Aif.mil)

তারপর যখন রাশিয়া আমেরিকা তাদের বোমারু বিমানে পরমাণু বোমা নিয়ে সারাক্ষণ টহল দিতো তখন যুদ্ধের আশঙ্কা 70 শতাংশ কমে যায় ।কারণ একপক্ষ পরমাণু হামলা করে প্রতিপক্ষকে পুরোপুরি ধ্বংস করলেও তাদের বোমারু বিমানের হামলার ভয় ছিল ।কারণ তখন রুটিনমাফিক 24 ঘন্টা টহল দেওয়া হতো।



অবশেষে বিশ্বযুদ্ধের আশঙ্কা 99 শতাংশ কমে যায় যখন পরাশক্তি গুলো তাদের পারমাণবিক বোমার লঞ্চার সমুদ্রের নীচে রাখতে শুরু করে এবং সাবমেরিন এ পারমাণবিক বোমা দিয়ে টহল শুরু করে।
কারণ এখন বড় আকারে যুদ্ধ হলে এবং কেউ পরমাণু অস্ত্র ব্যবহার করলে কেউ বিজয়ী হবেনা।সকলেই নিঃসেন্দহে নিশ্চিহ্নহবে ।যেমন:আজকে যদি ভারত পাকিস্তানের হাতে পরমাণু বোমা না থাকত তাহলে পাক-ভারত যুদ্ধেই লক্ষ লক্ষ মানুষ মারা যেত।

আজকে যদি উত্তর কোরিয়ার পরমাণু বোমা না থাকত তাহলে ট্রাম্প কী করতো এটা বলার প্রয়োজন নেই।
আজকে যদি ইরান পরমাণু শক্তিতে গোপনে এতদুর না পৌছাত তাহলে আমেরিকা যে কতবার হামলা চালাতো কল্পনার বাহির।এর ফলে সৃষ্টি হতো বিশ্বযুদ্ধ।সুতরাং পরমাণু বোমার কল্যাণেই এখনও তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়নি কারণ এ যুদ্ধে চুড়ান্ত বিজয়ী নেই।
গ্রুপ লিংক

Powered by Blogger.