মিলিটারি গাড়ী চেকের আগে কিছু জিনিস জেনে রাখুন


১. একটি মিলিটারী গাড়ির চালক কে মিলিটারী ভিয়েকল চালানোর জন্য বি আর টি এ এর লাইসেন্স লাগে না। একজন মিলিটারী ড্রাইভার কে মিলিটারীর পক্ষ থেকে গাড়ি চালানোর জন্য লাইসেন্স প্রদান করা হয়। সে ড্রাইভার যে ইউনিট র কর্মরত আছেন সে ইউনিট এর অথোরিটি সকল সাবসিকুয়েন্ট ডকুমেন্ট+ ড্রাইভার এর লাইসেন্স নিজেদের কাছে রাখেন। যেন তার ইউনিট এর কোনো ড্রাইভার যদি অন্য কোনো ইউনিট এ ট্রান্সফার হয় তাইলে দেশের একপ্রান্ত হতে অন্যপ্রান্তে ১২ ঘন্টার ভিতর সকল ডকুমেন্ট ট্রান্সফার করতে পারে।
২, বি আর টি এ মিলিটারী গাড়ির রেজিস্ট্রেশন, ফিটনেস পেপার বা মিলিটারী ভিয়েকল এর কোনো ডকুমেন্ট প্রদানের জন্য অথোরাইজ না। মিলিটারী পুলিশ( এমপি), নেভাল পুলিশ, প্রোভোস্ট এর দায়িত্ব হল স্ব স্ব ক্যান্টনমেন্ট এর সড়ক নিরাপত্তা এবং ডিসিপ্লিন বজায় রাখা। ক্যান্টনমেন্ট এ ভিতর সকল রুলস এবং কাগজ মেইনটেইন করে মিলিটারীর গাড়ি চালানো নিশ্চিত করা তাদের কাজ। তাদের অক্লান্ত পরিশ্রম এর ফলাফল হিসেবে যেখানে গত বছর প্রায় ৪৩৮২ জন পুরো দেশে সড়ক দূর্ঘটনায় মারা গেছেন। সেখানে ক্যান্টনমেন্ট এরিয়ায় সড়ক দূর্ঘটনায় মারা যাওয়ার সংখ্যা ০।

৩, ক্যান্টনমেন্ট এলাকার বাইরে আর্মির গাড়ির সাথে দূর্ঘটনা সংখ্যা ৪ টি। মানে ০.০০২৭%। ( ১৮০০০০ এর মধ্যে ৪ জন মিলিটারী সদস্য দূর্ঘটনা ঘটিয়েছে যাদের সকল অনিচ্ছাকৃত)। এবং একটি বাহিনীর কয়েকজন এর দোষের জন্য পুরো বাহিনীকে একিউজড করা উচিৎ নয়।

৪, এবং সর্বশেষ, দয়া করে মিলিটারী এবং প্যারামিলিটারী বাহিনীর বেসিক পার্থক্য গুলো জেনে নিন।
তাই যে সকল ছাত্ররা আন্দোলনে যোগ দিয়েছেন তারা এই পোস্ট টি ভাল করে পড়ুন। এবং অন্যদের ও বলুন।
মহান আল্লাহ তায়ালা বাংলাদেশে শান্তি বর্ষন করুন।
আমিন।

Join Our Facebook Group
Powered by Blogger.